Google Google কর্মীদের বলা হয়েছে যে তাদের অবশ্যই ভ্যাকসিন নীতিগুলি মেনে চলতে হবে তা না হলে তারা বেতন হারাবে এমনকি তাদের চাকরি ও হারাতে হতে পারে।

গুগল থেকে বলা হয়েছে যে কর্মচারীদের 3 ডিসেম্বর পর্যন্ত তাদের ভ্যাকসিনেশন স্ট্যাটাস ঘোষণা করতে এবং প্রমাণ দেখানো ডকুমেন্টেশন আপলোড করতে বা চিকিৎসা বা ধর্মীয় ছাড়ের জন্য আবেদন করতে হবে। সংস্থাটি বলেছে যে সেই তারিখের পরে তারা কর্মচারীদের সাথে যোগাযোগ করা শুরু করবে যারা তাদের স্ট্যাটাস আপলোড করেনি বা টিকা দেওয়া হয়নি, সেইসাথে যাদের অব্যাহতির অনুরোধ অনুমোদিত হয়নি।

নথিতে বলা হয়েছে যে কর্মচারীরা ১৮ জানুয়ারির সময়সীমার মধ্যে যদি টিকা না দেয় তাহলে তাদের 30 দিনের জন্য “অর্থপ্রদ প্রশাসনিক ছুটি” দেওয়া হবে। এর পরে, কোম্পানি তাদের ছয় মাস পর্যন্ত “অবেতনের ব্যক্তিগত ছুটিতে” রাখবে, তারপরে চাকরিচ্যুত করে দিবেন।

Google এর একজন মুখপাত্র একটি বিবৃতিতে বলেছেন যে, “আমাদের টিকাকরণের প্রয়োজনীয়তা হল সবচেয়ে গুরুত্বপূর্ণ উপায়গুলির মধ্যে একটি যা আমরা আমাদের কর্মীবাহিনীকে নিরাপদ রাখতে এবং আমাদের পরিষেবাগুলিকে চালু রাখতে পারি” এবং যোগ করেছেন যে কোম্পানিটি “আমাদের টিকা নীতির পিছনে দাঁড়িয়েছে।”

For a flexible future

যদিও প্রযুক্তি শিল্পের বেশিরভাগই কর্মক্ষেত্রে ফিরে যাওয়ার পরিকল্পনা এবং বড় এবং ছোট সংস্থাগুলি একটি নমনীয় ভবিষ্যতের জন্য প্রস্তুত করে চলেছে, গুগল তার কর্মীদের নতুন বছরের সপ্তাহে তিন দিন অফিসে করতে চাচ্ছে ।

We expect

গুগলের মেমোতে বলা হয়েছে। “যেকেউ একটি Google বিল্ডিংয়ে প্রবেশ করবে তাদের অবশ্যই সম্পূর্ণরূপে টিকা দিতে হবে বা একটি অনুমোদিত আবাসন থাকতে হবে যা তাদের কাজ করতে বা সাইটে আসতে দেয়,” সংস্থাটি বলেছে, “ঘন ঘন পরীক্ষা করা , টিকা দেওয়ার বিকল্প নয়।”

ভ্যাকসিনের আদেশ সর্বজনীনভাবে কর্মচারীদের দ্বারা গৃহীত হয়নি। l বলেছে যে টিকা সমস্ত কর্মচারীদের জন্য প্রযোজ্য হবে, এমনকি যারা বাড়ি থেকে কাজ করছেন, যারা ফেডারেল সরকারের চুক্তির সাথে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত।

Executive order

কার্যনির্বাহী আদেশের বলা হয়েছে বাইরে থেকেও কর্মচারীরা কাজ করে পারবে। কোম্পানি বলেছে যে তারা “স্থায়ীভাবে রিমোটলি কাজ করতে পারবে।”

Personal leave

অবৈতনিক ব্যক্তিগত ছুটিতে থাকা কর্মচারীরা প্রথম 92 দিনের জন্য তাদের সুবিধা রাখতে সক্ষম হবেন, মেমোতে বলা হয়েছে। যদি ছয় মাস পরেও তারা আদেশের সাথে সম্মত না হয়, “Google-এর সাথে তাদের কর্মসংস্থান শেষ হয়ে যাবে।”

CEO Sundar Pichai announced

CEO Sundar Pichai জুলাইয়ে ঘোষণা করেছিলেন যে কোম্পানির অফিসে ফিরে আসাদের জন্য টিকা দেয়া বাধ্যতামূলক ।পরিকল্পনা ছিল জানুয়ারিতে আবার চালু করার। কিন্তু ডিসেম্বরের শুরুতে, সংক্রমণের সংখ্যা নিয়ে চলমান উদ্বেগের মধ্যে, গুগল মার্কিন কর্মীদের বলেছিল যে তাদের অফিসে ফিরে যাওয়ার প্রয়োজন হবে না। যাইহোক, নেতৃত্ব কর্মীদের “যেখানে পরিস্থিতি ব্যক্তিগতভাবে সহকর্মীদের সাথে পুনরায় সংযোগ স্থাপন করতে এবং অফিসে আরও নিয়মিত আসার অনুমতি দেয়”

সর্বশেষ নির্দেশনায়, যারা টিকা নিতে চান না তাদের জন্য Google কিছু বিকল্পের বিবরণ দেয়। সংস্থাটি বলেছে যে Google-এ এমন কোনও ভূমিকা থাকলে কর্মীরা “অন্বেষণ” করতে পারেন যা executive order এর সাথে সাংঘর্ষিক না হয় । তারা ধর্মীয় বিশ্বাস বা চিকিৎসা সংক্রান্ত অবস্থার কথা চিন্তাকরেও টিকা না দেয়ার অনুরোধ করতে পারে, যা Google আগে বলেছিল কেস-বাই-কেস ভিত্তিতে দেওয়া হবে।

অবৈতনিক ব্যক্তিগত ছুটিতে থাকা কর্মচারীরা প্রথম 92 দিনের জন্য তাদের সুবিধা রাখতে সক্ষম হবেন, মেমোতে বলা হয়েছে। যদি ছয় মাস পরেও তারা আদেশের সাথে সম্মত না হয়, “Google-এর সাথে তাদের কর্মসংস্থান শেষ হয়ে যাবে।”